ভিডিও

ঠাকুরগাঁওয়ে কালবৈশাখী ঝড়ে ২৫ গ্রাম  লন্ডভন্ড, শিশুসহ ৩ জনের মৃত্যু

প্রকাশিত: জুন ০১, ২০২৪, ০৯:৪৮ রাত
আপডেট: জুন ০২, ২০২৪, ০২:০৩ রাত
আমাদেরকে ফলো করুন

বালিয়াডাঙ্গী (ঠাকুরগাঁও) প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় কালবৈশাখী ঝড়ে চারটি ইউনিয়নের ২৫টি গ্রাম লন্ডভন্ড হয়ে গেছে। গাছ ভেঙে পড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে অসংখ্য ঘরবাড়ি ও দোকান। ঝড়ের সময় দুই নারী ও জমে থাকা পানিতে ডুবে আড়াই বছরের এক শিশু মারা গেছে।

আজ শনিবার (১ জুন) ভোরে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার পাড়িয়া, বড়পলাশবাড়ী, আমজানখোর ও বড়বাড়ী ইউনিয়ন এলাকায় ২৫টি গ্রামে এই ঝড়ের তান্ডবে গাছপালা, শিক্ষাপ্রতিষ্ঠান, কাঁচা ঘরবাড়ী, টিনের চালাসহ কয়েকশতাধিক পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে।

ঝড়ের কবলে ফরিদা বেগম নামে এক নারী ও জমে থাকা পানিতে ডুবে মারা গেছে আড়াই বছরের এক শিশু। এছাড়াও সকালে ফরিদা বেগমের মৃত্যুর খবর শুনে হৃদরোগে আক্রান্ত হয়ে জাহেদা বেগম নামে আরেক নারীর মৃত্যু হয়েছে।

নিহতদের মধ্যে একই উপজেলার পাড়িয়া ইউনিয়নের শালডাঙ্গা গ্রামের পইনুল ইসলামের স্ত্রী ফরিদা বেগম (৪২) টিনের ছাউনির নিচে চাপা পড়ে ও একই গ্রামের দবিরুল ইসলামের স্ত্রী জাহেদা বেগম (৪৮) ফরিদা বেগমের মৃত্যুর খবর শুনে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছে।

অপরদিকে দুওসুও ইউনিয়নের লালাপুর নয়াপাড়া গ্রামের নাজমুল ইসলামের আড়াই বছরের শিশু নাঈয়ুম বাড়ির পাশে একটি গর্তে জমে থাকা পানিতে ডুবে মারা যায়।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, আজ শনিবার (১ জুন) ভোরে কালবৈশাখী ঝড়ে বড়পলাশবাড়ী ইউনিয়নের মোড়লহাট, বেলসাড়া, পারুয়া, বড়বাড়ী ইউনিয়নের কাশিডাঙ্গা, আধার, হরিপুর, বেলবাড়ী, পাড়িয়া ইউনিয়নের শালডাঙ্গা, বামুনিয়া, লোহাগাড়া, বঙ্গভিটা, তিলকরাসহ চারটি ইউনিয়নের ২৫টি গ্রাম ক্ষতিগ্রস্ত হয়েছে।

মোড়লহাট জনতা উচ্চ বিদ্যালয় ও কলেজ এবং লোহাগাড়া উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের টিনের ছাউনি, বারান্দার চালা, বিভিন্ন এলাকায় বিদ্যুতের খুঁটি, গাছপালা, দোকানঘরের চালা উপড়ে গেছে। পল্লী বিদ্যুৎ সমিতির বালিয়াডাঙ্গী জোনাল অফিসের এজিএম কামরুল ইসলাম জানান, ঝড়ে ৩৩ টির বেশি বৈদ্যুতিক খুঁটি উপড়ে পড়ে ও বৈদ্যুতিক তার ছিঁড়ে গেছে।

ঝড়ের পর থেকে গ্রাহক সেবার স্বার্থে বিদ্যুৎ অফিসের লোকজন নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী অফিসার আফছানা কাওছার ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন। তিনি জানান, সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান, কৃষি অফিস ক্ষয়ক্ষতি নিরূপনে কাজ করছে।

ঠাকুরগাঁও-২ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ মাজহারুল ইসলাম সুজন এলাকাগুলো পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত পরিবারে প্রাথমিকভাবে ১০ হাজার টাকা আর্থিক সহায়তার দিয়েছেন এবং দলীয় নেতাকর্মীদের পাশে থাকার নির্দেশ দিয়েছেন। তিনজনের মৃত্যুর ঘটনায় শোক প্রকাশ করেছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS